ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

`পাকিস্তানী শাসন শোষণের বিরুদ্ধে দীর্ঘ লড়াই-সংগ্রাম করেছেন বঙ্গবন্ধু'

`পাকিস্তানী শাসন শোষণের বিরুদ্ধে দীর্ঘ লড়াই-সংগ্রাম করেছেন বঙ্গবন্ধু'

শেখ হাসিনার সরকার হচ্ছে শিক্ষাবান্ধব সরকার বলে মন্তব্য করে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে সকল অশুভ শক্তিকে প্রতিহত করে আগামীতেও বাংলাদেশের উন্নয়ন অগ্রগতি, শান্তি-শৃঙ্খলা ও সত্য সুন্দরের বিজয় হবে। শেখ হাসিনা নিজে একজন সুশিক্ষিত, তাঁর পরিবারের সবাই উচ্চশিক্ষিত। বাংলার জনগণের প্রতি তার দারুণ দরদ রয়েছে। বঙ্গবন্ধু পাকিস্তানী শাসন শোষণের বিরুদ্ধে দীর্ঘ লড়াই-সংগ্রাম করেছেন।

স্বাধীনতার এই মাসে তিনি রেডক্রস ময়দানে ' বলেছিলেন, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম' ঐতিহাসিক ভাষণ দিযয়ে ছিলেন। সেই ভাষণে বাংলার দামাল ছেলেরা উজ্জীবিত হয়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল এবং ৯ মাস যুদ্ধ করে পাকিস্তানের পরাধীনতা থেকে বাংলাদেশকে মুক্ত করেছিল। এই মার্চ মাসেই ইতিহাস-ঐতিহ্যের মাস। ২৬ মার্চ বঙ্গবন্ধু মুজিব স্বাধীনতার ঘোষণা দিয়ে ছিলেন। বঙ্গবন্ধুকে জাতীয় আন্তর্জাতিক চক্রান্তের মাধ্যমে হত্যা করা হয়েছিল। ১৯৮১ সালের ১৭ই মে শেখ হাসিনা দেশে আসার পর বঙ্গবন্ধুর আদর্শের বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে। আজকে সকল কিছুতেই বাংলাদেশ এগিয়ে। কোন চক্রান্ত ষড়যন্ত্র বাংলাদেশের অগ্র যাত্রাকে কেউ দারিয়ে রাখতে পারবে না।

শনিবার (৪মার্চ) বিকেলে ইব্রাহিমপুর ইউনিয়নের চরপতেজংপুর নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন,বিদ্যালয়ের উন্নয়নে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে। শিক্ষার প্রতি আমাদের আন্তরিকতার কোন ঘাটতি নেই। চর এলাকায় এই স্কুলটি একটি মডেল স্কুল হবে। আগামিতেও শেখ হাসিনার প্রতি ইব্রাহিমপুরবাসীর সমর্থন কামনা করেন তিনি।

অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ। প্রধান বক্তার বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি রফিকুল ইসলাম ভূইয়ার সভাপতিত্বে ও প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মকবুল হোসেন মাস্টারের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুর রব ভূইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক আহসান উল্ল্যাহ আখন্দ, অ্যাড. জহিরুল ইসলাম, শ্রম বিষয়ক সম্পাদক নূরুল ইসলাম মিয়াজী,ঢাকা হতে সুজিত রায় নন্দীর সফর সঙ্গি মেহমান বিশিষ্ট ব্যবসায়ি মোঃ কামাল হোসেন সেলিম।

আরো উপস্থিত ছিলেন, আওয়ামীলীগ নেতা মঞ্জু মাঝি,জয়নাল আবেদিন,সিদ্দিকুর রহমান ঢালী,হাইমচর ইউপি চেয়ারম্যান জুলফিকার আলী জুলহাস সরকার,ফরিদগঞ্জ ৯ নং গোবিন্দপুর ইউপি চেয়ারম্যান শেখ মোঃ শাহআলম,সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব শেখ শরিফ আহমেদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সমাজ কল্যান সম্পাদক দেলোয়ার হোসেন রতন,সদস্য বিপুল মজুমদার,পৌর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণত সম্পাদক রুবেল খান, জেলা যুবলীগ নেতা তিমির নাহা,জেলা ছাত্রলীগের সহ সভাপতি ইকবাল হাসান লিটন,সহ সভাপতি টুটন মজুমদার,ইব্রাহিমপুর ইউনিয়ন যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ রাসেল খানসহ ইব্রাহিমপুর ইউনিয়ন আওয়ামী লীগ অঙ্গ-সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী এবং অন্যান্য নেতৃবৃন্দ।

সভার শুরুতে পবিত্র কুরআন তেলওয়াত করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক লোকমান হোসেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন রিয়াদ মাহমুদ হাফিজ। অনুষ্ঠানের শুরুতে বিদ্যালয়ের ছাত্র ছাত্রীবৃন্দ দেশের গানের উপর মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শন করে। সবশেষে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

এদিন প্রধান অতিথি সুজিত রায় নন্দী তার পক্ষ থেকে বিদ্যালয় ছাত্র ছাত্রীদের জন্য স্কুল ড্রেসের কাপড় উপহার প্রদান করেন। এই অনুষ্ঠানকে ঘিরে সেখানে বড় সমাবেশে পরিণত হয়।

অনুষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থী অভিভাবকসহ রাজনৈতিক দলের নেতাকর্মী এবং এলাকার সকল শ্রেণী-পেশার মানুষের উপস্থিতিতে প্রাণবন্ত হয়ে ওঠে এই ক্রীড়া অনুষ্ঠান।

বঙ্গবন্ধু,স্বাধীনতা,শেখ হাসিনা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত